Skip to main content

Khushki dur korar Upay | ১০০% খুশকি দূর করার উপায় - Bong Source

আমরা জানবো তৈলাক্ত খুশকি দূর করার উপায় বা চিরতরে খুশকি দূর করার উপায়,khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo। তাছাড়া এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় ও ছেলেদের খুশকি দূর করার উপায় তো আপনাদের জানাবই। তার সাথে খুশকি দূর করার ঔষধ ও বলব আমার এই ব্লগে।

সাধারন মানুষ খুশকি দূর করার উপায় থেকে শুরু করে চুলের খুশকি দূর করার উপায়, মাথায় খুশকি দূর করার উপায়, চুল পড়া ও খুশকি দূর করার উপায়, মাথার খুশকি দূর করার উপায়, চোখের খুশকি দূর করার উপায় ইত্যাদি নানা সমসার সমাধান খোঁজেন। আজ এই ব্লগে চিরতরে খুশকি দূর করার উপায়, বাচ্চাদের খুশকি দূর করার উপায়, শীতকালে খুশকি দূর করার উপায়, তৈলাক্ত খুশকি দূর করার উপায়, এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায়, ছেলেদের খুশকি দূর করার উপায়, খুশকি দূর করার ঔষধ, মেয়েদের খুশকি দূর করার উপায় এই সব প্রশ্নের উত্তর দেব।



তৈলাক্ত খুশকি দূর করার উপায় বা চিরতরে খুশকি দূর করার উপায়,khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo


চলুন তাহলে জানা যাক খুশকি দূর করার উপায় কি, চুলের খুশকি দূর করার উপায় কি, মাথায় খুশকি দূর করার উপায় কি,চুল পড়া ও খুশকি দূর করার উপায় কি,মাথার খুশকি দূর করার উপায় কি, চোখের খুশকি দূর করার উপায় কি, এলোভেরা দিয়ে চিরতরে তৈলাক্ত খুশকি দূর করার উপায়, চিরতরে খুশকি দূর করার উপায় কি, বাচ্চাদের খুশকি দূর করার উপায় কি, শীতকালে খুশকি দূর করার উপায় কি, তৈলাক্ত খুশকি দূর করার উপায় কি, এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় কি, ছেলেদের খুশকি দূর করার উপায় কি, খুশকি দূর করার ঔষধ কি,মেয়েদের খুশকি দূর করার উপায় কি,khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo।


তৈলাক্ত খুশকি দূর করার উপায়



তৈলাক্ত খুশকি দূর করার সহজ উপায় গুলি নিচে আলোচনা করা হল। আশাকরি নিচের তৈলাক্ত খুশকি দূর করার সহজ উপায় গুলি পড়ে ও ব্যাবহার করে উপকৃত হবেন। তবে দেখে নিন তৈলাক্ত খুশকি দূর করার সহজ উপায় কি কি -

সবুজ চা

এই রেসিপিটির জন্য গ্রিন টি না থাকলে আপনি কালো চা ব্যবহার করতে পারেন। আপনাকে একটি পাত্রে ঠান্ডা জলে গ্রিন টি তৈরি করতে হবে এবং এই তৈরি ঠান্ডা চা দিয়ে আপনার মাথা ধুয়ে ফেলতে হবে। এই গ্রিন টি চুলে লাগিয়ে অন্তত ১৫ মিনিট রাখুন তারপর মাথা ধুয়ে ফেলুন। এটি করার মাধ্যমে, ক্যাফেইনের অ্যাসিডিক উপাদানগুলি আপনার চুল থেকে অ্যাক্সেস অয়েল সরিয়ে দেবে এবং এটিকে চকচকে এবং নরম করে তুলবে।

অ্যালোভেরা জেল

শুধু মাথার ত্বকের তেল নয়, অ্যালোভেরা খুশকিও দূর করবে। এর জন্য দুই চামচ অ্যালোভেরা জেল নিয়ে চুলে লাগাতে হবে। এর প্রভাব বাড়ানোর জন্য, আপনি এতে কয়েক ফোঁটা চা গাছের তেলও যোগ করতে পারেন। 10-15 মিনিট রাখার পর মাথা ধুয়ে ফেলুন।

মুলতানি মাটি

এটি ঠাকুরমার সময় থেকে একটি রেসিপি। তেল শোষণকারী বৈশিষ্ট্যের কারণে, মুলতানি মাটি চুলে লাগালে চুলের অতিরিক্ত তেল বেরিয়ে আসে এবং আপনাকে বারবার চর্বিযুক্ত চুলের সাথে লড়াই করতে হবে না। একটি পাত্রে মুলতানি মাটিতে পানি ও লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন এবং প্রায় আধা ঘণ্টা মাথায় রাখার পর চুল ভালো করে ধুয়ে ফেলুন। আপনার চুলও হয়ে উঠবে নরম।


টমেটো মাস্ক

মাথায় টমেটো মাস্ক লাগালে তেল শোষণ করাও ভালো। এটি মাথার ত্বকের পিএইচ স্তরের ভারসাম্য বজায় রাখে। টমেটোতে এক চামচ মুলতানি মাটি যোগ করে পেস্ট তৈরি করুন এবং আধা ঘণ্টা চুলে লাগিয়ে রাখুন। আপনার মাথা ধোয়ার পরে, আপনি অবিলম্বে এর প্রভাব দেখতে পাবেন।


লেবু

মাথার ত্বকের তৈলাক্ত ভাব থেকে মুক্তি পেতে ২টি লেবুর রস পানিতে মিশিয়ে মাথার ত্বকে ভালো করে লাগান। প্রায় 10 মিনিট পর মাথা ধুয়ে ফেলুন। এতে শুধু চর্বিযুক্ত চুলই দূর হবে না, লেবু খুশকি দূর করতেও বেশ কার্যকরী।

নোট : পরামর্শ সহ এই উপাদান শুধুমাত্র সাধারণ তথ্য প্রদান করে। এটা কোনোভাবেই যোগ্য চিকিৎসা মতামতের বিকল্প নয়। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা একজন বিশেষজ্ঞ বা আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

চিরতরে খুশকি দূর করার উপায়


চিরতরে খুশকি দূর করার উপায় গুলি নিচে আলোচনা করা হল। আশাকরি নিচের চিরতরে খুশকি দূর করার উপায় গুলি পড়ে ও ব্যাবহার করে উপকৃত হবেন। তবে দেখে নিন চিরতরে খুশকি দূর করার উপায় কি কি -

মাথায় খুশকি বেশি হলে ওষুধের পরিবর্তে ঘরোয়া কিছু উপায় অবলম্বন করাই ভালো। এমতাবস্থায় অ্যালোপ্যাথিক ওষুধের পরিবর্তে আপনি যদি আপনার রান্নাঘরে থাকা কিছু উপকারী জিনিস ব্যবহার করেন, তাহলে খুশকি দূর হবে এবং আপনার চুলও হবে লম্বা ও মজবুত।

আসুন জেনে নেই khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo,খুশকি দূর করার কিছু ঘরোয়া উপায়, যা আপনার মাথা থেকে খুশকি দূর করবে।

 

খুশকি থেকে মুক্তি পেতে 19টি কার্যকরী ঘরোয়া প্রতিকার
 


1. দুধে চার চামচ পোস্ত দানা পিষে চুলের গোড়ায় লাগান। আধা ঘণ্টা পর মাথা ধুয়ে ফেলুন। ধোয়ার জন্য শ্যাম্পু ব্যবহার করুন। সপ্তাহে দুবার এভাবে চুল ধুয়ে ফেলুন।

2. এক বড় গ্লাস জলে চার টেবিল চামচ বেসন মিশিয়ে চুলে লাগিয়ে মাথা ধুয়ে ফেলুন। খুশকি চলে যাবে।

3. রাতে তুর ডাল খোসা সহ জলে ভিজিয়ে রাখুন। সকালে পিষে মাথায় লাগান। আধা ঘণ্টা পর মাথা ধুয়ে ফেলুন। তারপর শুধু ভেজা চুল দিয়ে আঁচড়ান।

4. সপ্তাহে দুবার দই দিয়ে চুল ধুলে খুশকি সেরে যায়।

5. রাতে আধা কাপ জলে পাঁচ চামচ আমলকি ভিজিয়ে রাখুন, সকালে এই জল দিয়ে মাথা ধুয়ে ফেলুন।

6. জলে বিট পাতা সিদ্ধ করে মাথা ধোয়ালে খুশকি দূর হয়।

৭. রিঠা দিয়ে মাথা ধুলে খুশকি দূর হয়।

8. নারকেল তেলে কর্পূর মেশান এবং এই তেল চুলে এবং মাথার ত্বকে ভালভাবে লাগান।

9. চুলে লেবুর রস লাগান। কিছুক্ষণ পর মাথা ধুয়ে ফেলুন।

10. চুলে তেল লাগানোর পর ভালো করে শ্যাম্পু করুন এবং তারপরে মাথার ত্বকে ভালো মাউথওয়াশ লাগান। 5-10 মিনিট রাখার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

11. লেবুতে সামান্য বেসন এবং দই মিশিয়ে মাথার ত্বকে লাগান। এ ছাড়া লেবুর সঙ্গে রসুনের পেস্ট মিশিয়েও ব্যবহার করা যেতে পারে।

12. দুই টেবিল চামচ বেকিং সোডায় সমান পরিমাণ জল মেশান যাতে এটি জেলের মতো দেখায়। এই জেলটি মাথায় লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এরপর মাথা ভালো করে ধুয়ে ফেলুন।

13. জলে ভিনেগার মিশিয়ে মাথা ভালো করে ধুয়ে নিন। সপ্তাহে দুবার এই প্রতিকার করুন।

14. মাথার ত্বকে ডিমের পেস্ট লাগিয়ে আধা ঘণ্টা রেখে দিন, তারপর মাথা ভালো করে ধুয়ে ফেলুন।

15. চার থেকে পাঁচ চামচ লেবুর রস নিন এবং এতে সমান পরিমাণে নারকেল তেল মেশান। এটি মাথার ত্বকে ভালো করে ম্যাসাজ করুন এবং মাথায় একটি ভেজা তোয়ালে জড়িয়ে নিন। আধা ঘণ্টা পর মাথা ধুয়ে ফেলুন।

16. কিছু মেথি দানা সারারাত ভিজিয়ে রাখুন। সকালে এগুলি পিষে নিন এবং এর পেস্ট মাথার ত্বকে লাগান।

17. মুলতানি মাটি সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে পেস্ট তৈরি করে তাতে লেবুর রস মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন ২০ মিনিট। তারপর মাথা ধুয়ে ফেলুন।

18. রাতে সরিষার তেল দিয়ে মাথার ত্বকে ভালো করে ম্যাসাজ করুন। রাতে কুসুম গরম পানিতে ভিজিয়ে রাখা তোয়ালে মাথায় কিছুক্ষণ মুড়িয়ে ঘুমাতে যান। পরের দিন মাথা ধুয়ে ফেলুন।

19. বাজারে অ্যালোভেরা জেল পাওয়া যায়। এই জেল দিয়ে মাথার ত্বকে ভালো করে ম্যাসাজ করুন এবং এক ঘণ্টা পর মাথা ধুয়ে ফেলুন।

 

এই প্রতিকারগুলির সাহায্যে, আপনার মাথার খুলি খুশকি থেকে মুক্তি পাবে এবং আপনার চুলও থাকবে নরম এবং সিল্কি। এই সমস্ত প্রতিকার চুলকে দীর্ঘ সময়ের জন্য শক্তি জোগায়।

এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায়


এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় গুলি নিচে আলোচনা করা হল। আশাকরি নিচের এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় গুলি পড়ে ও ব্যাবহার করে ছেলেদের খুশকি দূর করাতে ও মেয়েদের খুশকি দূর করাতে উপকৃত হবেন। তবে দেখে নিন এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় কি কি যা ছেলেদের খুশকি দূর করতে ও মেয়েদের খুশকি দূর করতে কাজে লাগবে  -


খুশকি থেকে মুক্তি পেতে অ্যালোভেরা জেল ব্যবহার করা খুবই সহজ। আপনি দোকান থেকে কেনা জেল ব্যবহার করতে পারেন বা আপনার অ্যালোভেরা গাছ থেকে এটি বের করতে পারেন। শ্যাম্পু করার ৩০ মিনিট আগে এই অ্যালোভেরা জেলটি আপনার মাথার ত্বকে এবং চুলে লাগান।


শীতের মৌসুমে প্রায়ই খুশকির সমস্যা বেড়ে যায়। আসলে, ঠান্ডা বাতাসের কারণে, মাথার ত্বকের শুষ্কতা বেড়ে যায় এবং একটি পাতলা স্তর আলাদাভাবে দেখা দিতে শুরু করে। যা পরবর্তীতে খুশকিতে রূপ নেয়। সাধারণত মানুষ এই খুশকি (khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo) থেকে মুক্তি পেতে বিভিন্ন ধরনের হেয়ার কেয়ার প্রোডাক্টের আশ্রয় নেয়। এতে তাদের লাভ কম হয় কিন্তু টাকা অনেক খরচ হয়। এমন পরিস্থিতিতে, আপনি যদি প্রাকৃতিক উপায়ে খুশকিকে বিদায় জানাতে চান, তবে আপনি অ্যালোভেরাকে আপনার চুলের যত্নের রুটিনের একটি অংশ করে নিতে পারেন। তাই আজ এই প্রবন্ধে আমরা আপনাকে জানাচ্ছি খুশকি থেকে মুক্তি পেতে কীভাবে অ্যালোভেরা ব্যবহার করবেন-

চুলে অ্যালোভেরা জেল লাগান


খুশকি থেকে মুক্তি পেতে অ্যালোভেরা জেল ব্যবহার করা খুবই সহজ। আপনি দোকান থেকে কেনা জেল ব্যবহার করতে পারেন বা আপনার অ্যালোভেরা গাছ থেকে এটি বের করতে পারেন। শ্যাম্পু করার ৩০ মিনিট আগে এই অ্যালোভেরা জেলটি আপনার মাথার ত্বকে এবং চুলে লাগান। কার্যকর ফলাফলের জন্য আপনি সপ্তাহে দুবার এটি পুনরাবৃত্তি করতে পারেন।

অ্যালোভেরা এবং লেমন হেয়ার মাস্ক তৈরি করুন


অ্যালোভেরার মতো, লেবুও খুশকির চিকিৎসায় খুব কার্যকরীভাবে কাজ করে এবং আপনি অ্যালোভেরা এবং লেবু মিশিয়ে চুলে লাগাতে পারেন। এর জন্য একটি পাত্রে আধা কাপ অ্যালোভেরা জেল নিয়ে তাতে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। এখন, এই মিশ্রণটি মাথার ত্বকে এবং চুলের স্ট্রেন্ডে লাগান এবং 30 মিনিটের জন্য রেখে দিন। সবশেষে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা এবং নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক তৈরি করুন


আপনি যদি ঘৃতকুমারী এবং নারকেল তেলের একটি হেয়ার মাস্ক তৈরি করেন তবে এটি আপনার চুলে পুষ্টি যোগায়, পাশাপাশি খুশকি থেকে মুক্তি দেয়। এটি তৈরি করতে, একটি পাত্রে 2 টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং 1 কাপ নারকেল তেল রাখুন এবং এটি ভালভাবে মেশান। এবার এই মিশ্রণটি দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন এবং কয়েক ঘণ্টা রেখে দিন। সবশেষে হালকা গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।




Tags: খুশকি দূর করার উপায়,চুলের খুশকি দূর করার উপায়,মাথায় খুশকি দূর করার উপায়,চুল পড়া ও খুশকি দূর করার উপায়,মাথার খুশকি দূর করার উপায়,চোখের খুশকি দূর করার উপায়,চিরতরে খুশকি দূর করার উপায়,khushki dur korar upay,khushki dur korar upay ki,khushki dur korar upai,mathar khushki dur korar upay,mathai khushki dur korar upay,mata khushki dur korar upay,khushki dur korar upai ki,khushki dur korar sohoj upay,khushki dur korar shampoo,বাচ্চাদের খুশকি দূর করার উপায়,শীতকালে খুশকি দূর করার উপায়,তৈলাক্ত খুশকি দূর করার উপায় কি,এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায়,ছেলেদের খুশকি দূর করার উপায়,খুশকি দূর করার ঔষধ,মেয়েদের খুশকি দূর করার উপায়,খুশকি দূর করার উপায় কি,চুলের খুশকি দূর করার উপায় কি,মাথায় খুশকি দূর করার উপায় কি,চুল পড়া ও খুশকি দূর করার উপায় কি,মাথার খুশকি দূর করার উপায় কি,,চোখের খুশকি দূর করার উপায় কি,চিরতরে খুশকি দূর করার উপায় কি,বাচ্চাদের খুশকি দূর করার উপায় কি,শীতকালে খুশকি দূর করার উপায় কি,তৈলাক্ত খুশকি দূর করার উপায় কি,এলোভেরা দিয়ে খুশকি দূর করার উপায় কি,ছেলেদের খুশকি দূর করার উপায় কি,খুশকি দূর করার ঔষধ কি,মেয়েদের খুশকি দূর করার উপায় কি

Comments