Skip to main content

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয় এবং স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে

দেখুন স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ডে কি কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে,স্বাস্থ্য সাথী কার্ডে কি কি সুবিধা পাওয়া যাবে,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে যায়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি সুবিধা পাওয়া যাবে।

রাজ্যের মানুষকে সুস্থ ও নিরাপদে থাকতে সাহায্য করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বস্থ সাথী কার্ড তৈরি করেছিলেন। এই কার্ডের মাধ্যমে মানুষ নির্দিষ্ট কিছু হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা পেতে পারে। এই কার্ডটি তৈরি করা হয়েছিল যাতে কেউ তাদের চিকিৎসা বন্ধ করতে না পারে কারণ তারা এটি বহন করতে পারে না। এই কার্ড দেখিয়ে মানুষ রাজ্যের বেসরকারি ও সরকারি হাসপাতালে বিনামূল্যে পরিষেবা পেতে পারেন।

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয় অর্থাৎ স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে


"স্বাস্থ্যকর সাথী" কার্ডটি ফেব্রুয়ারী 17, 2016-এ রাজ্য মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত হয়েছিল৷ এর মানে হল যে লোকেরা প্রয়োজনে স্বাস্থ্য সঙ্গীর মাধ্যমে চিকিত্সা এবং অপারেশন পেতে সক্ষম হবে৷ এর আগে, শুধুমাত্র গুরুতর অসুস্থ ব্যক্তিরাই স্বাস্থ্য কার্ড ব্যবহার করতে পারতেন।

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয় অর্থাৎ স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে তা নীচে সবিস্তারে আলোচনা করা হল। স্বাস্থ্য সাথী কার্ড হল একটি বিশেষ কার্ডের মত যা আপনার চিকিৎসার খরচ মেটাতে সাহায্য করবে। কার্ডের খরচ সরকার বহন করবে। এই কার্ডের মাধ্যমে আপনি প্রতি বছর আপনার পরিবারের জন্য 5 লাখ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা পেতে পারেন।

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয় অর্থাৎ স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে তা নীচে দেওয়া হল ঃ- 

  • রাজ্য সরকার হাসপাতালে থাকাকালীন রোগীর প্রয়োজনীয় সমস্ত কিছুর জন্য অর্থ প্রদান করবে, যেমন তাদের ওষুধের খরচ। রোগী কিছুক্ষণের জন্য বাড়ি গেলে, সরকার তাদের গাড়িতে চড়ার জন্য 200 টাকা পর্যন্ত টাকা দেবে। রোগী সরকারি হাসপাতালে থাকলে, তারা গাড়িতে চড়ার জন্য 500 টাকা পর্যন্ত পেতে পারে।

  • এই কার্ডটি আপনার হার্ট, ত্বক, পাকস্থলী এবং শরীরের অন্যান্য অংশের ক্যান্সার এবং অস্ত্রোপচারের মতো সহজ এবং জটিল রোগে সাহায্য করতে পারে।

  • পরিবার প্রতি বছর 5 লক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্য কভারেজ পেতে পারে। 1.5 লক্ষ টাকা হবে বীমার মাধ্যমে এবং বাকিটা নিশ্চয়তার মাধ্যমে।

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয়

স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয় তা নীচে দেওয়া হল ঃ- 

স্বাস্থ্য সাথী কার্ড মানুষকে বিভিন্ন রোগের চিকিৎসা পেতে সাহায্য করতে পারে, যার মধ্যে রয়েছে সাধারণ এবং ক্যান্সার এবং হার্ট সার্জারির মতো জটিল রোগ। এটি ত্বকের সমস্যা এবং অস্ত্রোপচারের মতো অন্যান্য চিকিৎসার জন্যও ব্যবহার করা যেতে পারে।এই কার্ডটি কেবল সাধারণ অসুস্থতাই নয়, ক্যান্সার এবং হার্ট সার্জারির মতো আরও গুরুতর রোগেও সাহায্য করতে পারে। আপনি ত্বকের সমস্যা, পেটের সমস্যা এবং জেনেটিক রোগের মতো বিভিন্ন স্বাস্থ্য সমস্যার জন্য চিকিৎসা সহায়তা পেতে এটি ব্যবহার করতে পারেন।
  1. বার্নস ম্যানেজমেন্ট
  2. কার্ডিওলজি
  3. কার্ডিও-থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি
  4. জরুরী রুম প্যাকেজ (যত্ন 12 ঘন্টার কম থাকার প্রয়োজন)
  5. সাধারণ ঔষুধ
  6. সাধারণ শল্য চিকিৎসা
  7. ইন্টারভেনশনাল নিউরোরাডিওলজি
  8. মেডিকেল অনকোলজি
  9. মানসিক ব্যাধি প্যাকেজ
  10. নিও-নেটাল কেয়ার প্যাকেজ
  11. নিউরোসার্জারি
  12. ধাত্রীবিদ্যায় & গাইনোকোলজি
  13. চক্ষুবিদ্যা
  14. ওরাল এবং ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি
  15. অর্থোপেডিকস
  16. Otorhinolaryngology
  17. শিশু চিকিৎসা ব্যবস্থাপনা
  18. পেডিয়াট্রিক সার্জারি
  19. প্লাস্টিক এবং পুনর্গঠন সার্জারি
  20. পলিট্রমা
  21. রেডিয়েশন অনকোলজি
  22. সার্জিক্যাল অনকোলজি
  23. ইউরোলজি
  24. পেডিয়াট্রিক ক্যান্সার
  25. অনির্দিষ্ট অস্ত্রোপচার প্যাকেজ

Tags:  স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ডে কি কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি অপারেশন করা হয়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে,স্বাস্থ্য সাথী কার্ডে কি কি সুবিধা পাওয়া যাবে,স্বাস্থ্য সাথী কার্ড এ কি কি সুবিধা পাওয়া যাবে যায়,স্বাস্থ্য সাথী কার্ড এ কি সুবিধা পাওয়া যাবে

Comments